দীঘিনালায় ১২ লাখ টাকাসহ ইউপিডিএফ সদস্য আটক

0
91

প্রতিনিধি,দীঘিনালা : খাগড়াছড়ির দীঘিনালা থেকে ইউপিডিএফ (প্রসিত) সদস্য আকাশ চাকমাকে আটক করেছে নিরাপত্তা বাহিনী । রোববার রাত ১টায় বাবুছড়া মগ্য কার্বারি পাড়া থেকে আটক করা হয় । এসময় তার কাছ থেকে ১১ লক্ষ ৮৪ হাজার ৫৪৫ নগদ টাকাসহ স্বর্নালঙ্কার উদ্ধার করা হয় ।নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়, ‘’ রোববার রাতে আকাশ চাকমা মোটরসাইকেল যোগে যাওয়ার সময় টহল দল থামানোর জন্য সংকেত দেয় । সংকেত উপেক্ষা করে আকাশ দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয় । পরে আটককৃত দিঘীনালা থানায় হস্তান্তর করা হয়।

আটককৃত আকাশ চাকমা ইউপিডিএফ প্রসিত দলের বাঘাইহাট ( গংগারাম) এলাকার চীফ কালেক্টর হিসাবে জানায় নিরাপত্তা বাহিনী ।আকাশ চাকমা দীঘিনালার বাবুছড়ার মৃত নলেন্দ চাকমার ছেলে ।

দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব জানান, ‘ আটককৃত আকাশ চাকমাকে নিরাপত্তা বাহিনী থানায় হস্তান্তর করা হয়েছে । তার বিরুদ্ধে আইনগত প্রক্রিয়াচলমান রয়েছে ।’

এদিকে এই ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অনি চাকমাসোমবার এক বিবৃতিতে দীঘিনালায় আকাশ চাকমা ওরফে এ্যাকশন(৩৮) নামে ইউপিডিএফ-এর এক সদস্যকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি অবিলম্বে গ্রেফতারকৃত আকাশ চাকমাকে নিঃশর্ত মুক্তি ও অন্যায় গ্রেফতার ও দমন-পীড়ন বন্ধের দাবি জানিয়েছেন।