সাজেকে হামে আরেক শিশুর মৃত্যু, হেলিকপ্টারে গেলেন চিকিৎসকরা

0
11

ডেস্ক রির্পোট :  রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় হামে আরও এক শিশুর মৃত্যু হয়েছে। তার নাম খেতবালা ত্রিপুরা (১৩)।

সোমবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম লুংথিয়ান এলাকায় ওই শিশুর মৃত্যু হয়। এ নিয়ে ওই এলাকায় হামে সাত শিশুর মৃত্যু হলো। আক্রান্ত হয়েছে আরও শতাধিক শিশু।

এদিকে বাঘাইছড়িতে হামে আক্রান্ত শিশুদের জরুরি সেবা নিশ্চিত করতে মঙ্গলবার সকালে সেনাবাহিনীর সহযোগিতায় স্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা হেলিকপ্টারে করে ঘটনাস্থলে পৌঁছেছেন।

এর আগে রোববার রাতে চিকিৎসাধীন মারা গেছে গেরাতি ত্রিপুরা (৯) নামে আরেক শিশু।

বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইশতেখার আহম্মদ  তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুর্গম লুংথিয়ান এলাকা থেকে গুরুতর অসুস্থ দুই শিশুকে সেনাবাহিনীর সহযোগিতায় হেলিকপ্টারে আনার ব্যবস্থা করা হয়। তবে এর আগেই এক শিশুর মৃত্যু হয়।

তবে মঙ্গলবার সকালে আমাদের স্বাস্থ্য বিভাগের দুজন এমবিবিএস চিকিৎসকসহ পাঁচ সদস্যের আরেকটি মেডিকেল দল হেলিকপ্টারে ঘটনাস্থলে পৌঁছায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু  বলেন, সাজেকের দুর্গম এলাকায় হঠাৎ হামের প্রাদুর্ভাব দেখা দেয়ায় স্বাস্থ্য বিভাগের চারটি মেডিকেল টিম সেখানে চিকিৎসা দিচ্ছে।

মঙ্গলবার সকালে সেনাবাহিনীর সহযোগিতায় তাদের মেডিকেল টিমসহ স্বাস্থ্য বিভাগের এমবিবিএস চিকিৎসকরা হেলিকপ্টারে ঘটনাস্থলে পৌঁছান।

এ ছাড়া হঠাৎ হামের প্রাদুর্ভাব ও শিশু মৃত্যু ঘটনায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে ইউএনও বাঘাইছড়িকে প্রধান করে একটি তদন্ত টিম গঠন করা হয়েছে

সূত্র : যুগান্তর