মাটিরাঙ্গায় খাদ্যসহায়তা নিয়ে কর্মহীন মানুষের পাশে দাঁড়ালো ইউপিডিএফ-গনতান্ত্রিক

0
32

মাটিরাঙ্গা প্রতিবেদক :

চীন থেকে শুরু হয়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। রূপ নিয়েছে মহামারীতে। আর এ মহামারীতে বিপাকে পড়েছে অসহায়-দিনমজুর মানুষ। এসব কর্মহীন অসহায়-দিনমজুর মানুষের প্রতি মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে ইউপিডিএফ-গনতান্ত্রিক।

খাদ্য সহায়তার অংশ হিসেবে বুধবার (১ এপ্রিল) দিনভর মাটিরাঙ্গার ওয়াছু, পুর্ব খেদাছড়া ও হরিধনমগ পাড়া এলাকায় শতাধিক কর্মহীন অসহায়-দিনমজুর পাহাড়ী-বাঙ্গালী জনগণের মাঝে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, তৈল, পেয়াজ, আলুসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করে সংগঠনটির নেতা সুলেন চাকমা, মঙ্গল ত্রিপুরা ও সুর্য্য চাকমা।

ইউপিডিএফ-গনতান্ত্রিক সবসময় পাহাড়ের বিপন্ন মানুষের পক্ষে ছিল জানিয়ে ইউপিডডিএফ-গনতান্ত্রিক এর সমন্বয়কারী সুলেন চাকমা বলেন, কতিপয় সংগঠন স্বায়ত্বশাসনের দাবী পাহাড় থেকে কোটি কোটি টাকা চাঁদাবাজি করেলেও আজ বিশ্বব্যাপী মানবিক বিপর্জয় ঘটলেও আর্তমানবতার সেবায় তাদেরকে দেখা যায়না। ভয়ানক করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দুরত্ব বজায় রাখার আহবান জানিয়ে তিনি বলেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশে স্থানীয় নেতৃবৃন্দ সাধারন মানুষের পাশে দাড়িয়েছে। এ দুযোর্গ শেষ না হওয়া পর্যন্ত স্থানীয় নেতৃবৃন্দ মানুষের পাশে থাকবে বলেও জানান তিনি।

এদিকে ইউপিডিএফ-গনতান্ত্রিকের পক্ষ থেকে খাদ্য সহায়তা পেয়ে উচ্ছাস প্রকাশ করেছে পুর্ব খেদাছড়া এলাকার হরিমোহন চাকমা ও ওয়াছু এলাকার আছিয়া বেগম। তারা বলেন, এ দু:সময়ে তাদের দেয়া এ সহায়তা আমাদেরকে দুবেলা পেট ভরে খাওয়ার সুযোগ দিবে।