ইফতার ও খাদ্য সামগ্রী নিয়ে রামগড়ে মানুষের ঘরে ঘরে সেনাবাহিনী

0
16

মাটিরাঙ্গা প্রতিবেদক :

করোনা ভাইরাস নামক অদৃশ্য মহামারীর সাথে যুদ্ধ করছে দেশের মানুষ। করোনার সংক্রমন ঠেকাতে দেশব্যাপী চলছে সাধারণ ছুটি আর লকডাউন। আর এ পরিস্থিতিতে কর্মহীন হয়ে চরম বিপাকে হাঁসফাঁস অবস্থা পাহাড়ের খেটে খাওয়া প্রান্তিক জনগোষ্ঠীর। পাহাড়ী জেলা খাগড়াছড়ির কর্মহীন মানুষের মুখে খাদ্য তুলে দিতে কাঁধে অস্ত্র নিয়েই খাদ্য সহায়তা নিয়ে বাড়ি বাড়ি ছুটছে অকুতোভয়ী সেনা সদস্যরা।

খাদ্য সহায়তার অংশ হিসেবে পবিত্র রমজান মাসকে সামনে রেখে খাগড়াছড়ির রামগড় ও আশেপাশের এলাকায় সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন চট্টগ্রাম অঞ্চলের জিওসি’র পক্ষ থেকে খাদ্য সহায়তার পাসাপাশি ইফতার সামগ্রী বিতরণ করেছে সিন্দুকছড়ি জোনের গুইমারা সাব জোন।

রোববার (২৬ এপ্রিল) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রামগড়ের নাকাপা, নাবাঙ্গা ও মহাবুবনগরসহ রামগড়ের প্রত্যন্ত অঞ্চলে শতাধিক গৃহবন্দি, কর্মহীন ও দু:স্থ-অসহায় মানুষের বাড়ি বাড়ি ইফতার সামগ্রী বিতরণ করে গুইমারা সাব জোন কমান্ডার মেজর জুনায়েদ বিন কবির জি এর নেতৃত্বে সেনা জওয়ানরা।

গুইমারা সাব জোন কমান্ডার মেজর জুনায়েদ বিন কবির জি বলেন, করোনা দুর্যোগে সাধারন মানুষ যেন ঠিকমতো ইফতার করতে পারেন সেজন্য সেনা জওয়ানরা প্রত্যন্ত অঞ্চলে কর্মহীন, নিম্নআয়ের দু:স্থ ও অসহায় মানুষ খুঁজে বের করেন এবং তাদের বাসা পর্যন্ত ইফতার ও খাদ্য সামগ্রী কাঁধে বহন করে তা তাদের হাতে পৌঁছানো নিশ্চিত করেন।

তিনি বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চললে নিজে সুস্থ থাকার পাশাপাশি পরিবার ও সমাজকে নিরাপদ রাখা সম্ভব। সবাইকে সরকারের দেয়া স্বাস্থ্য সর্তকতা মেনে চলার আহবান জানিয়ে তিনি বলেন, যে কোন পরিস্থিতিতে পার্বত্য চট্টগ্রামের দূর্গম অঞ্চলের গরীব দু:স্থ মানুষদের সেনাবাহিনী অতীতের মতো আগামীতেও পাশে থাকবে।